Thursday 19 May 2011

হতে চাই


           “হতে চাই”
আমি সত্যকে পূজা করে হতে চাই
               সত্যের পূজারী
আমি প্রকৃতিকে ভালবেসে হতে চাই
               প্রকৃতির প্রেমিক  
আমি সুন্দরকে দেখে হতে চাই
               সুন্দরের দর্শক
আমি প্রাকৃতিক দৃশ্য দেখে হতে চাই
               চিত্র শিল্পী
আমি নদীর কলকাকলি ধ্বনি শুনে হতে চাই
               কন্ঠ শিল্পী
আমি আকাশের শুভ্র ভাসমান মেঘ দখে হতে চাই
               পথ ভ্রষ্ঠ পথিক
আমি অন্যায়,অত্যাচার দেখে হতে চাই
               প্রতিবাদী লেখক
আমি গরিবের পাশে থেকে হতে চাই
               গরিবের বন্ধু

আমি সত্যের পূজারী হয়ে
               সত্যের পূজায় থাকব রত
               সত্য হতে কখনো হবনা বিরত
আমি প্রকৃতির প্রেমিক হয়ে
              প্রকৃতিকেই ভালবেসে যাব
আমি সুন্দরের দর্শক হয়ে
              সুন্দর জিনিস দুচোখ ভরে দেখব
আমি চিত্র শিল্পী হয়ে
              প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলব
আমি কণ্ঠ শিল্পী হয়ে
              নদীর এই কুহুকেতান সুর তুলব
আমি পথ ভ্রষ্ঠ পথিক হয়ে
              সারাটা বিশ্ব ঘুরে দেখব
আমি প্রতিবাদী লেখক হয়ে
              অন্যায়ের বিরুদ্ধে কলম ধরব
আমি গরিবের বন্ধু হয়ে
              গরিবের সেবা করব
              আমি গরিবদের ভালবাসব ।।



                                    ০৪/০২/২০০৬

No comments:

Post a Comment